ইন্টারনেট থেকে আয়





আসসালামুয়ালাইকুম।
আজকে আপনাদের ইন্টারনেট থেকে আয় সম্পর্কে বলতে চাই। ইন্টারনেট থেকে আয় করা খুব লোভনীয় বিষয়। আমরা সকলে ইন্টারনেট থেকে আয় করার কোন পোস্ট  দেখলে উপড়ে পড়ি আয় করার জন্য। কিন্তু বেশির ভাগই থাকে প্রতারণার ফাঁদ। এক সময় আমিও ভাবতাম এড দেখে বা এপ থেকে আয় করা যায়। হয়তো কেউ এইসব করে আয় করেছে কিন্তু তেমন কোন লাভ নেই।

অনলাইন থেকে ভালো ভাবে আয় করার জন্য প্রয়োজন হচ্ছে দক্ষতা। নিজের দক্ষতা কাজে লাগিয়ে আপনি ঘরে বসেই অনেক আয় করতে পারেন।
যে কাজ গুলোতে দক্ষতা অর্জন করে আপনি আয় করে পারেন সেগুলো হল:
১.গ্রাফিক্স ডিজাইন।
২. ওয়েবসাইট ডেভেলপমেন্ট ও ডিজাইন।
৩. আর্টিকেল রাইটিং।
৪. ভার্চুয়েল এসিস্টেন্ট।
৫.ডাটা এন্টি ইত্যাদি।

অনলাইন থেকে আপনি নিজের একটি সারাজীবন আয় করে যেতে পারেন তার জন্য আরো দুটি অন্য রকম পদ্ধতি রয়েছে।
তা হল:

১. ওয়েবসাইট বা ব্লগি: নিজের একটি ওয়েব সাইট বা ব্লগ সাইট খুলে। সেটিতে অনেক পরিশ্রম করে দাড় করাতে পারলে অনেক ভালো মানের আয় করা যায়। তারজন্য প্রয়োজন মানসম্মত লেখার অভিজ্ঞতা।

২. ইউটিউব চ্যানেল : ইউটিউব এর নাম আমরা সবাই জানি। প্রতিদিন কমপক্ষে একবার হলেও আমরা ইউটিউব ব্যবহার করে থাকি। আমি ইউটিউবে আমার ক্লাসের গণিত ক্লাস গুলো দেখি। আপনি নিজের একটি ইউটিউব চ্যানেল খুলে মানসম্মত ভিডিও যেগুলো মানুষ পছন্দ করবে এমন ভিডিও বানিয়ে সারা জীবন ভর ভালো পরিমাণ আয় করতে পারবেন। কিন্তু এর জন্য অনেক পরিশ্রম করে হবে।

আমরা সকলে কমপক্ষে অনলাইন থেকে আয় করার সহজ পদ্ধতি খুঁজি। কিন্তু সহজ পাবে কিছুই সম্ভব নয়। যদি আপনি অনলাইন থেকে আয় করতে চান তাহলে উপরের যেকোন একটি পদ্ধতি অবলম্বন করতে পারেন। কিন্তু আপনাকে অনেক পরিশ্রম করতে হবে।
পরিশ্রম বিহীন কোন কিছু পাওয়ার আশা করা ঠিক নয়।


আজ এই পর্যন্ত। আবার ফিরব অন্য বিষয় নিয়ে।
আল্লাহ হাফেজ

Comments

Popular posts from this blog

Computer

লন টেনিস

মহাস্থানগড়