বেকারত্বের কারণ ও প্রতিকার





আসসালামুয়ালাইকুম। আজকের বিষয় হল বেকারত্ব কারণ ও প্রতিকার

বেকারত্ব আমাদের জন্য খুবই পরিচিত একটি শব্দ। শিক্ষক বেকার আমরা প্রায়ই দেখে থাকি। কিন্তু এর কারণ আমরা উপলব্ধি করার চেষ্টা করি না। এর মূল কারণ হচ্ছে দক্ষতা। শিক্ষিতহলেই কেউ দক্ষ হয়ে যায় না। আমার জীবনে অনেক এমন দেখেছি যারা অনেক ভালো রেজাল্ট করে কিন্তুু আইটি ও ইংলিশ দক্ষতার দিকে তারা দূর্বল। এমনকি যারা অনার্স-মাস্টার্স শেষ করেছে ইংরেজী একটি বাক্যও নিজের থেকে বলতে পারে না।

বেকারত্ব ঠেকাতে আমাদের শুধু শিক্ষিত নয় দক্ষতাও অর্জন করতে হবে। দক্ষতা ছাড়া কেউ চাকরি দেয় দিবে না।   আপনি যদি কোন ব্যবসা করেন এবং আপনাকে সাহায্য করার জন্য যদি একজন আপনার প্রয়োজন কিন্তু সে যদি আপনার কাজ সম্পর্কে কিছু না জানে তবে আপনি কখনোই তাকে আপনার সাথে কাজ করার অনুমতি দিবেন না হয়তো সে যতই শিক্ষিত হোক।

সফলতা দক্ষতার কাছে ছুটে চলে আসে।  দক্ষতা ছাড়া কেউ কোন দিন সফল হতে পারবে না। তাই আমাকে প্রয়োজন শিক্ষার সাথে সাথে যথেষ্ট দক্ষতা অর্জন করা। আপনি দক্ষবান হলে বেকারত্ব দূরে পালাবে।

বর্তমানে নিজেকে দক্ষ করতে অনেক রকম সুযোগ রয়েছে আমাদের সামনে। যার মধ্যে ইন্টারনেট একটি বড় মাধ্যম। ইন্টারনেটের সঠিক ব্যবহার করে ইচ্ছে শক্তিকে কাজে লাগিয়ে আমরা দক্ষতা অর্জন করতে পারি।

ধন্যবাদ। আজ এই পর্যন্তই। ভালো থাকবেন সবাই।😇

Comments

  1. সুন্দর চিন্তা চেতনা কিন্তু আপনার শব্দগত ও বানানগত কিছু ভুল আছে,কারেকশন করে নিবেন।
    আমার ব্লগ থেকে ঘুরে আসার আমন্ত্রণ রইল ।
    (Digital skill for Bangladesh -গ্রুপ থেকে একটু আগে আপনার একটা পোস্ট দেখলাম ব্লগিং সম্পর্কে তারপর আগ্রহী হয়ে প্রোফাইল তারপর এখানে)
    ভাল থাকবেন।
    ধন্যবাদ।

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

Computer

লন টেনিস

মহাস্থানগড়